দুঃখিনী মা
- সফিয়ার সরদার - হৃদয়ের শল্কমোচন ০৩-০৫-২০২৪

মহা জাগতিক নিয়মে চলছে পৃথিবী,
মায়ের স্থান হেথাই চলছে ক্ষুদ্রমতি,,
বর্তমান সমাজ খুব রহস্যর যাত্রা,
জন্ম দাতা মায়ের স্থান হচ্ছে সর্বহারা,,
জীবন কে জীর্ণ করে শরীর হল শীর্ণ,
আপন কে আপন করে হয় না কোন মূল্য ,,
যাদের মুই স্বপন দিয়ে জীবন করি ধন্য ,
তাদের বেলাই হলাম আমি ভেজাল অমূল্য ,,
স্নেহ দিয়ে গড়েছি যাদের ভালবাসার দ্বীপ ,
আমার বেলাই নিবিল অকালে আশার প্রদীপ ,,
বধু হল রুপের বিবি ছেলে হল গোলাম ,
তাহার পরে আমার এখন বৃদ্ধশ্রম ,,
ভরিতে সংসার বয়স হল অবসান ,
আমাকে করতে বলে ভিক্ষার সন্ধান ,,
স্নান নাই খাওয়া নাই করেছি মানুষ সন্তান ,
এখন আমি হয়েছি সংসারের জঞ্জাল ,,
আসন পেতেছে মোর ক্ষণকাল ,
দুঃখকে আপন করে বয়স অবসান ,,
অনধিকার অধিকার করে নিয়েছে ঠাই ,
আমি জঞ্জাল রুপে সভা ঘরে স্থান নাহি পাই,,
আমি সেই দুঃখিনী মা ........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।